ইফতেখার শাহজীদ, কুতুবদিয়া:

কুতুবদিয়া উপজেলায় রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সংশ্লিষ্ট সকলকে সজাগ থাকার আহবান করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজন চৌধুরী। বুধবার (১৩ সেপ্টেম্বর) উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত কুতুবদিয়া উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় তিনি এ আহবান করেন।

তিনি বলেন কক্সবাজারের বিভিন্ন উপজেলার ন্যায় কুতুবদিয়ায়ও রোহিঙ্গা অনুপ্রবেশের খবর পাওয়া যাচ্ছে। তাদের সঠিক তথ্য প্রশাসনকে জানানোর জন্য ঘাট ইজারাদার ও সকল ইউপির চেয়ারম্যান এবং উপস্থিত সকল সদস্যকে অনুরোধ জানান। এছাড়াও কুতুবদিয়া চ্যানেল পারাপারে অতিরিক্ত টোল আদায় করা হলে ইজারাদারের বিরুদ্ধে প্রশাসনিকভাবে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। পারাপারের সময় যাত্রীদের নিকট থেকে যথা নিয়মে স্পীড বোট ভাড়া জনপ্রতি ৭০টাকা, ডেনিস বোট জনপ্রতি ২০ টাকা হারে আদায়ের জন্য পারাপার ইজারাদারদের তাগিদ দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রোমেল বড়–য়া,কক্সবাজার জেলা পরিষদের সদস্য মাষ্টার আহমদ উল্লাহ,কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছৈয়দা মেহেরুন্নেছা, উত্তর ধুরুং, দক্ষিণ ধুরুং, লেমশীখালী, কৈয়ারবিল ও আলী আকবর ডেইল ইউপির চেয়ারম্যান যথাক্রমে আ.স.ম শাহরিয়ার চৌধূরী, সৈয়দ আহমদ চৌধূরী, আলহাজ আকতার হোছাইন, জালাল আহমদ ও বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছাফা বি.কম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা অসিম বরণ সেন, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ মহসীন, প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) ওমর ফারুক, উপজেলা সমবায় অফিসার কামাল পাশা, কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস.কে.লিটন কুতুবী, সাংগঠনিক সম্পাদক প্রভাষক এম.নজরুল ইসলাম, সাংবাদিক হাছান কুতুবী, আনসার ভিডিপি অফিসার ধনচরন, কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রতিনিধি মাষ্টার সজল দাশ, সমাজসেবা অফিসের প্রতিনিধি হাছান মুরাদ, জনস্বাস্থ্য প্রকৌশলী অফিসের প্রতিনিধি রাজীব শীল, বড়ঘোপ ইসলামিয়া ফাযিল মাদরাসার প্রতিনিধি উপাধ্যাক্ষ মৌলভী আক্কাস উদ্দিন, দরবার জেটি ও বড়ঘোপ-মগনামা ফেরী ঘাট ইজারাদার আবুল কালাম আযাদ, দরবার-মগনামা ফেরীঘাট ইজারাদার কামাল উদ্দিন প্রমুখ।